বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

২৯৮ আসনে যারা আওয়ামী লীগের প্রার্থী হলেন

ভয়েস নিউজ ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ২৯৮ আসনের এমপি প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। দুটি আসনের প্রার্থীর নাম ঘোষণা স্থগিত রেখেছে দলটি।

রবিবার (২৬ নভেম্বর) বিকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রার্থীদের নাম ঘোষণা দেন।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফরুল্লাহ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, ড. হাছান মাহমুদ ও ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমুখ।

প্রার্থী মনোনয়ন বোর্ড সূত্রে জানা গেছে, টানা তিন মেয়াদে দল হিসেবে ক্ষমতায় রয়েছে আওয়ামী লীগ। অনেকে অনেক সংসদ সদস্য বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়েছেন। অনেকে জনবিচ্ছিন্ন থেকেছেন। রাজনৈতিক ও সাংগঠনিকভাবে নেতিবাচক ধারা থেকে নিজেকে মুক্ত করতে পারেননি। এমন সংসদ সদস্যদের এবার প্রার্থী না করার সিদ্ধান্ত হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করা সবার সঙ্গে মতবিনিময় সভা করবেন দলটির সভাপতি ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা। রবিবার সকাল ১০টায় তার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত সভা শেষ হওয়ার পর আওয়ামী লীগের দপ্তর থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ৩০০ আসেন নৌকার প্রার্থীদের নাম প্রকাশ করা হয়।

তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি নির্বাচন। নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর; বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি তারিখ ৬ থেকে ১৫ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর।

 যারা মনোনয়ন পেয়েছেন তাদের তালিকা:

https://panelbeta.protidinerbangladesh.com/uploads/2023/11/online/photos/1-65632ce19c251.PNG

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION